মালয়েশিয়ায় টুরিষ্টে আসা বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট

মালয়েশিয়ায় কোভিড-১৯ এ লকডাউনের কারণে পর্যটন ভিসায় আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে মালিন্দো এয়ারের একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই-কমিশন। আগামী ১৩ মে ফ্লাইটটি কুয়ালালামপুর থেকে ঢাকায় পৌছনোর কথা রয়েছে। এছাড়া প্রত্যেক যাত্রীকে দেশে ফিরতে হলে কোভিড-১৯ টেস্ট সনদ থাকা অত্যাবশ্যক বলে জানা গেছে।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের অফিশিয়াল ফেসবুক পেজে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মালয়েশিয়া থেকে দেশে ফিরতে হলে কোভিড-১৯ টেস্ট সনদ লাগবে বলে জানিয়েছেন দেশটির বাংলাদেশ হাইকমিশন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বিশেষ ব্যবস্থায় মালিন্দো এয়ার এর চার্টার্ড ফ্লাইটে ১৩/৫/২০২০ ইং তারিখে (সম্ভাব্য) মালয়েশিয়া থেকে বাংলাদেশে ফেরত যাওয়ার জন্য যারা এয়ার টিকিট কনফার্ম করেছেন তাদেরকে নিম্নলিখিত যে কোন হাসপাতাল থেকে ১০/৫/২০২০ তারিখের মধ্যে কোভিড-১৯ টেস্ট সনদ বা মেডিকেল সার্টিফিকেট নিয়ে আসতে হবে। এই টেস্ট সনদের খরচ  নিজেদেরকেই বহন করতে হবে বলে জানানো হয়।

হাসপাতালে পরীক্ষার সময় বাংলাদেশ হাই-কমিশন এর ব্যবস্থাপনায় বাংলাদেশে ফিরে যাচ্ছেন এবং ১১/৫/২০২০ তারিখের মধ্যে মেডিকেল সার্টিফিকেট পেতে হবে এমন তথ্য অবশ্যই হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করতে হবে বলেও উল্লেখ করেন।

যে সব হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষা করতে পারবে সে গুলো হচ্ছে:
1-Gleneagles Hospital, Jalan Ampang, Kuala Lumpur https://www.gleneagles.com.my/gleneagles-kuala-lumpur
2-KPJ Damansara Specialist Hospital, Damansara Utama, 47400 Petaling Jaya, Selangor https://www.kpjdamansara.com
3- KPJ Ampang Puteri Specialist Hospital, Ampang , Selangor https://www.kpjampang.com
4. KPJ Tawakkal KL Specialist Hospital, 1, Jalan Pahang Barat, Pekeliling, 53000 Kuala Lumpur, Wilayah Persekutuan Kuala Lumpur https://www.kpjtawakkal.com
5. Sunway Medical Centre, Jalan Lagoon Selatan, Bandar Sunway, 47500 Petaling Jaya, Selangor https://www.sunwaymedical.com

এ বিশেষ ফ্লাইটের যাত্রীদের টিকেট ও মেডিকেলের সমন্বয়কারী হিসেবে কাজ করছেন বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ আলমগীর জলিল।

চার্টার্ড ফ্লাইট পরিচালনায় বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বয় ও মালয়েশিয়া সরকারের অনুমোদন, প্রত্যেক যাত্রীর স্বপক্ষে হাইকমিশনের সনদ ইস্যু এবং যাতায়াতের পুলিশ ক্লিয়ারেন্সসহ যাবতীয় কার্যক্রম মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন সম্পন্ন করবে।

এদিকে, মালয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমতে শুরু করেছে। দেশটিতে বৃহস্পতিবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৪৬৭ জনে দাঁড়িয়েছে। দেশটিতে এ পর্যন্ত ১০৭ জন মারা গেছে। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৪ হাজার ৭৭৬ জন।

এ ছাড়া দেশটিতে ৬৩ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হলেও অনেকেই সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেজের লিংক https://www.facebook.com/bdhckl

অনলাইন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ঝালকাঠিতে করোনা জয় করলো একই পরিবারের ৩ জন

Thu May 7 , 2020
ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে প্রথম করোনা সনাক্ত হওয়া একই  পরিবারের তিনজনই সুস্থ হয়েছেন। আক্রান্ত হবার পরে চিকিৎসায় সুস্থ হন। এর পরে পরপর দুই বার পরিক্ষায় তাদের রির্পোট নেগেটিভ আসে। বৃহস্পতিবার সকালে এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ শ্যামল কৃষ্ণ হালদার।সুস্থ হওয়া ব্যাক্তিরা হলেন, ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের বিন্নাপাড়া […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links

error: Content is protected !!